ভ্রমন

পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, সাপ্তাহিক বন্ধের দিন, টিকিট বুকিং, ট্রেন ট্রাকিং 2022

পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, সাপ্তাহিক বন্ধের দিন, টিকিট বুকিং, ট্রেন ট্রাকিং 2022 ইত্যাদি বিষয় নিয়ে আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে। প্রিয় বন্ধুরা, আপনারা যারা পঞ্চগড় টু রাজশাহী যাওয়ার জন্য ট্রেনের খুঁটিনাটি সম্পর্কে জানতে চাচ্ছেন তারা ঠিক জায়গায় এসেছেন। 

বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সীমন্তবর্তী জেলা রাজশাহী এবং সর্ব উত্তরের জেলা পঞ্চগড় আর এই দুটি জেলার মধ্যে মানুষদের  যাতায়াত রয়েছে। যারা বিভিন্ন কাজে  যাতায়ত করে থাকে। আর যাতায়াতের মাধ্যম হিসেবে যদি আপনি ট্রেনকে সিলেক্টেড করেন তাহলে তো আর কোন কথাই নেই। ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে আপনারা সব ধরনের ফ্যাসিলিটি পেয়ে যাবেন।

প্রতিটি ভ্রমণ পিপাসু ভাইদের বোনদের জন্য ট্রেনে যাতায়াত একটি আরামদায়ক এবং আনন্দময় ভ্রমণ। ট্রেনে যাতায়াত এর ক্ষেত্রে  নেই কোন ট্রাফিক জ্যাম এক জায়গা থেকে আরেক জায়গায় অনায়াসেই ভ্রমণ করা যায়। ট্রেনে যাতায়াত এর ক্ষেত্রে প্রাকৃতিক সৌন্দর্য খুবই কাছ থেকে উপভোগ করা যায়। ট্রেনের মধ্যে আপনারা সব ধরনের ফ্যাসিলিটি পেয়ে যাবেন যেমন নামাজের ব্যবস্থা রয়েছে, টয়লেটের ব্যবস্থা রয়েছে, খানা পিনার ব্যবস্থা রয়েছে ইত্যাদি। আরেকটি বিশেষ ব্যাপার হচ্ছে যে, ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে অন্যান্য যানবাহন এর তুলনায় সময় এবং অর্থের পরিমাণ কম লাগে।  

আর আপনি যদি পঞ্চগড় থেকে রাজশাহীর উদ্দেশে ভ্রমণ করতে চান। তাহলে আমি আপনাকে ট্রেনে যাতায়াতের জন্য সাজেস্ট করবো। বিশেষ করে সব বয়সের মানুষের কাছে ট্রেনের যাতায়াত খুবই আনন্দময় এবং আরামদায়ক রয়েছে। চলুন আর কথা না বাড়িয়ে পঞ্চগড় থেকে রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা, সাপ্তাহিক বন্ধের দিন, টিকিট বুকিং সিস্টেম সম্পর্কে জানা যাক।

বাংলাবান্ধা এক্সপ্রেস

বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলওয় কর্তৃক পরিচালিত একটি আন্তঃনগর ট্রেন। আর এই ট্রেনটি পঞ্চগড় জেলার  এইচএমটি পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে রাজশাহী রেলওয়ে স্টেশন পর্যন্ত যাতায়াত করে। এই ট্রেনটি ঠাকুরগাঁও, দিনাজপুর, জয়পুরহাট, নওগাঁ নাটোর সংযুক্ত করেছে।  2020 সালের  5 ই অক্টোবর থেকে এই রুটে ট্রেনটি নিয়মিত চলাচল করে আসছে। পঞ্চগড় বাংলাবান্ধা স্থল বন্দরের নাম অনুসারে  এই ট্রেনটির নাম রাখা হয়েছে বাংলাবান্ধা এক্সপ্রেস। আর হ্যাঁ, এই বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনে আপনারা সব ধরনের ফ্যাসিলিটি কিন্তু পেয়ে যাচ্ছেন। বাংলা এক্সপ্রেস ট্রেনটি লাক্সারিয়াস, যেখানে আপনারা  এসি কিংবা  ননএসি  শুইয়ে কিংবা বয়সে আপনারা যাতায়াত করতে পারবেন।

পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা 2022-bdinfo71.com
পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের সময়সূচী

এস আলম পরিবহন সমস্ত টিকিট কাউন্টারের নাম, ঠিকানা, যোগাযোগ নম্বর এবং অনলাইন টিকিট বুকিং সিস্টেম ২০২২

পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের সময়সূচী

পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের সময়সূচী এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে।  পঞ্চগড় থেকে রাজশাহীর উদ্দেশ্যে শুধুমাত্র একটি ট্রেন চলাচল করে আর সেটি হচ্ছে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন। রাজশাহী থেকে পঞ্চগড় চলাচল করে সপ্তাহে  6 দিন, আর সাপ্তাহিক বন্ধের দিন ঘোষণা করা হয়েছে শুক্রবার।  পঞ্চগড় থেকে রাজশাহী চলাচল করে সপ্তাহে ছয়দিন, সাপ্তাহিক বন্ধের দিন ঘোষণা করা হয়েছে শনিবার। 

  • পঞ্চগড় জেলার বীর মুক্তিযুদ্ধা সিরাজুল হক রেলওয়ে স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে ভ্রমণ করে সকাল সাড়ে আটটায়।
  • অপরদিকে রাজশাহীতে পৌঁছাতে সময় লাগে বিকেল সাড়ে পাঁচটায়।
  • রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ট্রেনটি ছেড়ে দেয় রাত 9 টা 15 মিনিটে
  • অপরদিকে পঞ্চগড় জেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক রেলওয়ে স্টেশন পৌঁছায় ভোর 5:10  মিনিটে।

রাজশাহী টু পঞ্চগড় ট্রেনের টিকিট মূল্য কিংবা ভাড়ার তালিকা

ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে ভাড়া নিয়ে সবার এই দ্বিধাদ্বন্দ্বে থাকতে হয়। আর আপনাদের দ্বিধা-দ্বন্দ্ব দূর করার জন্য আমরা নিচে রাজশাহী টু পঞ্চগড় ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে আলোচনা করব। আর আপনাদের আগেই বলা হয়েছে যে অন্যান্য যানবাহনে তুলনায় ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে টাকার পরিমাণ এবং সময় খুবই সাশ্রয় হয়। রাজশাহী থেকে পঞ্চগড়  যাতায়াতের ক্ষেত্রেই বেশি টাকা আপনাকে গুনতে হবে না, মাত্র আসন অনুযায়ী 170 টাকা থেকে 335 টাকা পর্যন্ত লাগবে।  আর এই ট্রেনটি যেহেতু লাক্সারিয়াস সেহেতু বিভিন্ন আসনের জন্য আপনাকে বিভিন্ন টাকা গুনতে হবে নিম্নে সংযুক্ত করা হলো ধন্যবাদ।

ট্রেনের আসন সমূহের নাম আসুন প্রতি টিকিটের মূল্য
এসি বার্থ ৯৯৫ টাকা (ভ্যাট+ বেডিং চার্জ ব্যাতিত)।
এসি সিট ৬৬৫ টাকা (ভ্যাট ব্যাতিত),
স্নিগ্ধা  ৫৫৫ টাকা (ভ্যাট ব্যাতিত),
ফার্স্ট ক্লাস বার্থ ৬৬৫ টাকা
ফার্স্ট ক্লাস ৪৪৫ টাকা
শোভন চেয়ার ৩৩৫ টাকা
শোভন শ্রেণি ২৮০ টাকা
সুলভ শ্রেণি  ১৭০ টাকা

পঞ্চগড় থেকে রাজশাহী ট্রেনের স্টেশন বিরতি

পঞ্চগড় থেকে রাজশাহী যাতায়াতের উদ্দেশ্যে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি বিভিন্ন স্টেশনে বিরতি নিয়ে থাকে অথবা যাত্রীদের তোলা নামা করে। আর আপনি যদি বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্থানগুলোর তার সম্পর্কে জানতে চান তাহলে নিম্নে সংযুক্ত করা হলো সেখান থেকে আপনার জেনে নিতে পারেন ধন্যবাদ। 

৮০৪ ডাউন-এর সময়সূচী (শনিবার বন্ধ)

স্টেশন কোড প্রবেশ ত্যাগ
বী.মু.সি.ই. PCGH ০৮:৩০
কিসমত QST ০৮:৪৭ ০৮:৫৮
রুহিয়া RUH ০৯:০৭ ০৯:১০
ঠাকুরগাও রোড THRD ০৯:২৬ ০৯:২৯
শিবগঞ্জ SIS ০৯:৩৫ ০৯:৩৭
পীরগঞ্জ PIX ০৯:৫২ ০৯:৫৫
সেতাবগঞ্জ STGJ ১০:১২ ১০:১৫
দিনাজপুর DGP ১০:৪৫ ১০:৫০
চিরিরবন্দর CN ১১:০৮ ১১:১১
পার্বতীপুর জংশন PBT ১১:৩০ ১১:৫০
ফুলবাড়ী PLB ১২:০৮ ১২:১১
বিরাপুর BARP ১২:২২ ১২:২৫
পাঁচবিবি PIB ১২:৪৫ ১২:৪৭
জয়পুরহাট JY ১২:৫৭ ১৩:০৯
আক্কেলপুর ACP ১৩:২৩ ১৩:৪০
সান্তাহার জংশন STU ১৪:১০ ১৪:১৫
আহসানগঞ্জ AHG ১৪:৫৫ ১৪:৫৭
মাধনগর MGA ১৫:০৫ ১৫:০৭
নাটোর NTE ১৫:৩৩ ১৫:৩৭
আব্দুলপুর জংশন AUP ১৫:৫৫ ১৬:১৫
রাজশাহী RJHI ১৭:৩০

পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের ট্রেন টিকিট বুকিং সিস্টেম

ট্রেনের টিকিট কাটার জন্য আপনাকে লাইনে পর লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না এখন থেকে খুব সহজেই ট্রেনের টিকিট ঘরে বসেই বুকিং দিতে পারবেন। আর এর জন্য দরকার হবে আপনার কাছে  একটি স্মার্টফোন আর ডাটা কালেকশন। যা ব্যবহার করি আপনারা shohoz.com থেকে খুব সহজেই পঞ্চগড় টু রাজশাহী ট্রেনের টিকিট বুকিং দিতে পারবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © 2022 bdinfo71.com | All Rights Reserved.