লাইফস্টাইল

নেটদুনিয়া কাঁপাচ্ছে সিংহলি গান ‘মানিকে মাগে হিঠে’, গানটির সিঙ্গারের পরিচয়/Yohani Diloka De Silva

Yohani Diloka De Silva

গানের ছন্দময়তা যেনো কোন সীমানায় বাঁধা যায় না। যে গানটি আজকে নেট দুনিয়ায় সাড়া জাগিয়েছে ভাইরাল হাওয়া সেই গানটি ‘মানিকে মাগে হিঠে’। আজকে সে গানটি হোয়াটস অ্যাপস,ফেসবুক, টিকটকে,ইউটিউবে ইত্যাদিতে ঝরের গতির মতো শেয়ার করা হচ্ছে। অনেকই তো এ গানে অনেক ভাবে অভিনয় করে নিজেরাও ভাইরাল হতে চাচ্ছে। আর বলিউডে তো এ গান নিয়ে অনেকই অনেক ভাবে প্রশাংসা করতেছে। অনেকই তো এ গানের অর্থ না বুঝেও শুনে যাচ্ছে অবিরাম ভাবে। কারণ, হচ্ছে মৃষ্টি মেয়ের কন্ঠস্বরে মৃষ্টি গান তাই তো অর্থ না বুঝেও শুনতেছে।

আর তো অনেকেই কৌতুহলবশত জানতে চায় ‘মানিকে মাগে হিঠে’ গানের আসল সিঙ্গার কে?তার পরিচয় কি? 

হ্যাঁ বন্ধুরা, আপনার অজানা প্রশ্নের জবাব পাবেন আর্টিকেলটিতে। তাই স্কিপ ন করে ধীরে রীরে পড়ুন। তাহলে শুরু যাকঃ-

Yohani Diloka De Silva

পরিচয়

ইয়োহানি দিলকো দে সিলভা (Yohani Diloka De Silva) ১৯৮১ সালের ৩০ জুলাই শ্রীলঙ্কার কলম্বোতে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম অবসর প্রাপ্ত মেজর জেনারেল প্রসন্ন ডি সিলভার( Prasanna De Silva) তিনি ছিলেন একজন সেনাবাহিনীর সিনিয়ার সদস্য,মেজর জেনারেল ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সমতুল্য যা শ্রীলঙ্কার সেনাবাহিনীর তৃতীয় সর্বোচ্চ সক্রিয় পদ। তার মায়ের নাম দিনীথি দি সিলভা(Dinithi De Silva)। তিনি ছিলেন পেশায় এয়ারলাইনসের প্রাক্তন এয়ার হোস্টেস। তার একটি ছোট বোন আছে তার নাম শাবিন্দি ডি সিলভা(Shavindri De Silva)।  তিনি পেশায় একজন শিক্ষার্থী বর্তমানে মেডিসিনে অধ্যায়নরত আছে।

Yohani Diloka De Silva

Yohani Diloka De Silva

Yohani Diloka De Silva

ক্যারিয়ার

২০১৯ সালে শ্রীলঙ্কা ফিরার পর সে গানের জগতে অবতরণ করে। তিনি যোগ দিয়েছিলেন পেথথাপ্পুতে একটি রেকর্ড সেন্টারে যোগ দেন। ২০২০ সালের ফেব্রুয়ারীতে দুই বছরের জন্য  ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে সাক্ষার দেন। তারএটা উল্লেখযোগ্য ব্যান্ড অনুমোদনের প্রথম সাক্ষর ছিল। ২০২০ সালের আগষ্ট মাসেই আবার ইয়োহানি রেড বুল রেকর্ডস কতৃক সাক্ষর দেন।

‘মানিকে মাগে হিঠে’ এর অর্থ করলে দাঁড়ায় তুমি আমার চোখের মনি। তবে এই লাইনের আর একটি অর্থ রয়েছে ‘ তোমার সৌন্দর্য থেকে চোখ সরানো দায়’।

মানিকে মাগে হিঠে’ গানটি খুব দ্রুতই ভাইরাল হাওয়ার কারনে আরো পরিচিত বেড়ে গেলো গানটির সিঙ্গার ইয়োহানি দিলোকা দে সিলভা(Yohani Diloka De Silva)। তিনি শ্রীলঙ্কার বহু স্টেজে শো করে থাকেন। তবে ‘মানিকে মাগে হিঠে’ গানটি তার প্রথম ভাইরাল গান তা কিন্তু নয়। এর আগে ‘ডেভিয়াঙ্গে বারে’ গানটির কারনেও কিন্তু রাতারাতি ভাইরাল হয়েছিল। এরপর থেকেই ইয়োহানি দিলোকা দে সিলভার পার্সোনাল ইউটিউব চ্যানেলে সাবসক্রাইবার, লাইক বেড়ে যায়। 

শ্রীলঙ্কার ‘র‍্যাপ পিন্সেস’ এখন ইয়োহানি দিলকো দে সিলভা। ‘মানিকে মাগে হিঠে’ গানটির সাথে আরো যুক্ত ছিলো শ্রীলঙ্কার আরেক জনপ্রিয় ব্যক্তিত্ব র‍্যাপার সথীশন রথনায়কা( Satheeshan Rathnayaka)। সথীশন রথনায়কা এই গানটি প্রথম গিয়েছিলেন। তারপর মে মাসে ইয়োহানি দিলকো দে সিলভার গলায় নতুন করে রেকর্ড করে।

তাহার গানের যেমন সুর, চেহারাও মিষ্টি, হাসিটা তো অসম্ভব সুন্দর সব মিলিয়ে দর্শকদের মন কেড়ে নিয়েছে।  আর এই কারনে সে রাতারাতি ভাইরাল হয়েছে।

‘ মানিকে মাগে হিঠে’ গানটি তার পার্সোনাল ইউটিউব চ্যানেলে আপলোড করছে। বর্তমানে এই চ্যানলটি তার গানটি শুনছে প্রায় ৭২, ০৮৬,৫০৩ জন। আর তার চ্যানেলের সাবসক্রাইবার ১.৭৩ মিলিয়ন। তার পার্সোনাল ইউটিউব চ্যানেলের নাম Yohani

Yohani Diloka De Silva

Yohani Diloka De Silva

শেষ কথা 

সম্মানিত ভিউয়াস, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আর্টিকেলটি পড়ার জন্য।  আর হ্যাঁ, আমার আর্টিকেলটি পরে যদি আপনি একটুও উপকৃত হন, তাহলে আমি নিজকে ধন্য মনে করবো। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন বিষয়ে আর্টিকেল লেখার। তাই আপনারা যারা আপডেট কোনো বিষয় সম্পর্কে জানতে চান তারা প্রতিনিয়ত আমার সাইটে ভিজিট করতে পারেন।  আপনার যদি কোন বিষয় সম্পর্কে জানার আগ্রহ থাকে। তাহলে আপনারা কমেন্ট সেকশনে কমেন্টের মাধ্যমে বলতে পারেন। আমি যথাসাধ্য চেষ্টা করবো সে বিষয় নিয়ে আর্টিকেল লেখার।  এই আশা ব্যক্ত করে আবারো সালাম দিয়ে শেষ করছি আচ্ছালামু আলাইকুম।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © 2022 bdinfo71.com | All Rights Reserved.